সর্বাধিক পঠিত রঙ এর গঠন তন্ত্র কংক্রিট এর সেটিং ভাল রঙ এর বৈশিষ্ট্য কখন এবং কিভাবে রং করতে হয় হ্যান্ড ডাই স্টক (Hand Die Stock)

পেনড্রাইভ এর আবিস্কর্তা

Md. Ashraful Haque, 10-Mar-2009
ভিউ : 107953

পেনড্রাইভ অনেক গুরুত্বপুর্ণ এবং বহুল ব্যবহুত একটি ডিভাইস। কিন্তু আমরা অনেকেই জানিনা কে আবিস্কার করেছে এটি। এটি আবিস্কার করেছে একজন ইঞ্জিনিয়ার। নিচে এই সম্পর্কে সংক্ষেপে কিছু দেওয়া হলো

নাম: পুয়া খেই সেং
শহর: সেকিনচান, সেলানগর
পড়াশোনা:
SJKC Yeok Kuan, Sekinchan; Pin Hwa Independent school, Klang; Chiao Tung University, Taiwan
পেশা:
ইঞ্জিনিয়ার
বর্তমান বাসস্থান:
তাইপেই, তাইওয়ান

পুয়ার জন্মভুমি মালয়শিয়া। ১৯৯৩ সালে তিনি তাইওয়ানে লেখাপড়ার উদ্দেশ্য পাড়ি জমান। ইচ্ছা ছিল লেখাপড়া শেষ করে দেশে ফিরে কাজ করবেন। কিন্তু পরবর্তিতে তাইওয়ানেই বসতি গড়ে তোলেন। ১৯৯৯ সালে মাষ্টার্স শেষ করার পর ৬ মাস একটি স্থানিয় প্রতিষ্ঠানে চাকুরী করেন। এর পর ৫ বন্ধু মিলে প্রতিষ্ঠা করেন Phishon Electronics Corporation. এটি প্রতিষ্ঠিত করেন তারা নভেম্বর ২০০০ এ। USB বিষয়ে কাজ করা ছিল এই প্রতিষ্ঠানের উদ্দেশ্য।

বিশ্বের প্রথম USB পেনড্রাইভ তৈরি করেন তারা এবং তাদের বয়স ছিল ২৭ বছর!!! এটি আবিস্কারের পর আমেরিকা, ইউরোপ এ ধুম পড়ে যায়। জাপানের বৃহত্তম প্রতিষ্ঠান তোশিবা এর শেয়ার হোল্ডার এবং ক্রেতা হয়। ২০০১ সালের জুন মাসে পেনড্রাইভ প্রথম মার্কেটে ছাড়া। এবং প্রতিমাসে অকল্পনিয় লাভ হতে থাকে।

পুয়া নিজের দেশ মালয়শিয়া খুব মিস করে। বিশেষ করে নিজের জন্মভুমির কিছু খাবার সবসময়ই তাকে দেশে টানে। কিন্তু উপযুক্ত পরিবেশ না থাকায় তিনি তাইওয়ানেই স্থায়ি হয়েছেন!!! বর্তমানে পুয়া ৩১ বিলিয়ন ডলার এর মালিক।

মন্তব্য সমুহ

সাম্প্রতিক কমেন্ট
  • তাহলে এটা কি পানিতে ভাসে ?
  • I need question
  • https://drive.google.com/file/d/1jfI45yGzk7of5jDXODfVNmZvgPS7E7aR/view?usp=sharing
Similar Calculations
আর্কাইভ

মাস বছর